1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

তুরস্ক উপকূলে নৌকা ডুবে ৬ অভিবাসনপ্রত্যাশীর মৃত্যু

  • আপডেট টাইম : বুধবার, ১৪ সেপ্টেম্বর, ২০২২
  • ১১৯ বার পঠিত

আন্তর্জাতিক ডেস্ক : তুরস্কের দক্ষিণ-পশ্চিমাঞ্চলে অভিবাসনপ্রত্যাশীদের বহনকারী একটি নৌকা ডুবে শিশুসহ অন্তত ছয় জনের মৃত্যু হয়েছে। মঙ্গলবার তুরস্কের কোস্ট গার্ড জানিয়েছে, নৌকাটি লেবানন থেকে অভিবাসনপ্রত্যাশীদের নিয়ে ইতালির পথে রওনা হয়েছিল।

এক বিবৃতিতে তারা জানায়, মঙ্গলবার চারটি লাইফ বোট থেকে মোট ৭৩ জন অভিবাসনপ্রত্যাশীকে উদ্ধার করা হয়েছে, আরও পাঁচ জন নিখোঁজ রয়েছে। তাদের খোঁজে দুটি নৌকা ও একটি হেলিকপ্টার যোগে উদ্ধার অভিযান চালানো হচ্ছে।

এক নারী ও পাঁচ শিশু মারা গেছে বলে বিবৃতিতে বলা হয়েছে। তবে তারা কোন দেশের নাগরিক তা প্রকাশ করেনি তুরস্কের কোস্ট গার্ড।

কোস্টগার্ড জানিয়েছে, উদ্ধার পাওয়া অভিবাসনপ্রত্যাশীদের বক্তব্য অনুযায়ী, শনিবার লেবানন থেকে সাগর পথে ইতালির উদ্দেশ্যে রওনা হয়েছিলেন তারা, কিন্তু গ্রিসের রোডস দ্বীপের উপকূলের কাছে আসার পর তাদের জ্বালানির দরকার হয়।

তুরস্কের কোস্ট গার্ড জানায়, অভিবাসনপ্রত্যাশীদের সাহায্যের ডাকে সারা দিয়ে গ্রিসের কোস্ট গার্ড তাদের চারটি লাইফে বোটে তুলে তুরস্কের জলসীমার কাছে ছেড়ে দিয়ে যায়।

পাল্টা এক বিবৃতিতে গ্রিসের কোস্ট গার্ড এ ঘটনায় জড়িত থাকার কথা অস্বীকার করেছে।

‘তুরস্কের কোস্ট গার্ড একটি কথিত পুশ-ব্যাক ঘটনার সঙ্গে জড়িত থাকার অভিযোগ করেছে যা হেলেনিক কোস্ট গার্ড স্পষ্টভাবে প্রত্যাখ্যান করছে,’ বলেছে গ্রিসের কোস্ট গার্ড।

তুরস্কের কোস্ট গার্ডের ওয়েবসাইটে দেওয়া তথ্যের বরাত দিয়ে বার্তা সংস্থা রয়টার্স জানায়, চলতি বছর এ পর্যন্ত ৩০ হাজারেরও বেশি অনিয়মিত অভিবাসনপ্রত্যাশীকে আটক করেছে তারা, এ সংখ্যা গত বছরের একই সময়ের তুলনায় দ্বিগুণ।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..